হারানোর ভয়
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৯-০৪-২০২৪

ভেঙ্গে পরা এ নিশ্বাসে তাই-
নারাজ আমি যেন নিজেরই উপর'
বুকের কাছে বাজে আওয়াজ একটাই
না শুনেছে চিৎকার কেউ নিয়েছে খবর!

যাচ্ছেতাই ঘটে হরদম-
বেকুব সে দেখেছে কোথা চোখের জলে।
হয়তো একা হ্যাঁ একাই একদম -
নিষ্প্রাণ মনে না অজুহাত চলে।

ভালো থাকা না সেজেছে কোনোদিন,
অক্লান্ত চেষ্টা বৃথাই কাউকে ডেকে বারংবার।
জানি মনে রবে, মনে পরবে একদিন
শুধু খুঁজে পাওয়া দুষ্কর ইচ্ছে হাজার।

আঙ্গুল ফাঁকে পরে যাওয়া কিঞ্চিৎ আবদার!
মহামূল্য হবে সেদিন খদ্দের থাকলে হয়!
কাঁচ ভাঙ্গা শেষে আফসোস কি তার-
কেনো নিজে থেকে নিজেকে হারানোর ভয়?

লেখকঃ #JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

jd_pervaz
১৭-০৫-২০২০ ২৩:২২ মিঃ

Thanks Mr. Mohi

M2_mohi
১৮-০৪-২০২০ ১৪:০২ মিঃ

Beautiful pome